July 5, 2022 || 8:46 pm

কম হল আরও মেকআপ রুটিন প্রত্যেক মহিলার জানা দরকার

দশ ধাপের মেকআপ রুটিনের দিন চলে গেছে এবং টিউটোরিয়ালগুলি অনুসরণ করা কঠিন যা একটি সময়ের সংকটে কী করা উচিত নয় সে সম্পর্কে আরও বেশি পাঠ হয়ে ওঠে।

 

স্কিনিম্যালিজম লিখুন, মেকআপের নতুন আন্দোলন যা স্বাস্থ্যকর, উজ্জ্বল ত্বক এবং মেকআপকে অগ্রাধিকার দেয় যা আপনি আসলে কে তা ঢেকে না দিয়ে আপনার আসল সৌন্দর্য বাড়ায়। Vogue এটিকে কয়েক ধাপ পিছিয়ে নেওয়া, মাল্টি-টাস্কিং প্রোডাক্ট গ্রহণ করা এবং আরও টেকসই (এবং প্রায়শই সস্তা) সৌন্দর্যের রুটিনে প্রতিশ্রুতিবদ্ধ হিসাবে সংজ্ঞায়িত করে।

 

এই আন্দোলন, প্রথম Pinterest দ্বারা পূর্বাভাস দেওয়া হয়েছিল, এই বছর স্থিরভাবে বৃদ্ধি পাচ্ছে এবং আমরা আশা করি না যে এটি শীঘ্রই কোথাও যাবে। এমন একটি সময়ে যখন আক্ষরিক অর্থে সবকিছুর জন্য একটি YouTube টিউটোরিয়াল রয়েছে এবং প্রভাবশালীরা ক্রমাগত আমাদেরকে সর্বশেষ আবশ্যক পণ্য সম্পর্কে বলছেন, এটি অনেক বেশি সতেজজনক নয় বলতে সক্ষম হওয়া আরও বেশি মেকআপ কারণ সৌন্দর্যের রুটিনেরও সীমানা প্রয়োজন, আমি কি ঠিক ?

 

যদি আপনার উত্তরটি হ্যাঁ হয়, তাহলে আমাদের চেষ্টা করা এবং সত্য, তিন ধাপের মেকআপ রুটিনের জন্য পড়তে থাকুন যা আপনাকে কয়েক মিনিটের মধ্যে আপনার সেরা নিজেকে অনুভব করবে।

 

1. ফাউন্ডেশন মুক্ত যান

এটা একটু নাটকীয় শোনাতে পারে কিন্তু দয়া করে, আমাকে শুনুন! মেকআপ পণ্যের অত্যধিক ব্যবহার, বিশেষত ফাউন্ডেশন, আরও ব্রেকআউট এবং ত্বকের জ্বালা হতে পারে, বিশেষ করে যদি আপনার ব্রণ প্রবণ ত্বক থাকে। এছাড়াও, অনেক প্রাইমার এবং ফাউন্ডেশনে সিলিকন এবং সোডিয়াম লরিল সালফেট থাকে, যা সাধারণ বিরক্তিকর এবং পোর-ক্লগিং উপাদান হিসাবে পরিচিত।

 

পরিবর্তে কি ব্যবহার করবেন? পরিবর্তে আপনার স্কিনকেয়ার রুটিনে ফোকাস করুন, বিশেষ করে আপনার ক্লিনজার এবং ময়েশ্চারাইজার কম্বো, যা আপনার ত্বককে প্রাকৃতিকভাবে স্বাস্থ্যকর করতে বিস্ময়কর কাজ করতে পারে, তাই আপনি আপনার ফাউন্ডেশনের পিছনে লুকানোর প্রয়োজন অনুভব করবেন না।

 

প্রো টিপ: ত্বকের আভা এবং টিন্টেড ময়েশ্চারাইজারও এড়িয়ে যান, তারপরে সরাসরি দ্বিতীয় ধাপে যান।

 

2. আপনার যেতে যেতে বহুমুখী মেকআপ খুঁজুন

এটা কোন গোপন বিষয় নয় যে আমরা এমন পণ্যের বড় ভক্ত যেগুলি কম সময়ে বেশি করে (এবং দীর্ঘমেয়াদে অর্থ সাশ্রয় করে!) আলাদাভাবে ব্লাশ, হাইলাইট, ঠোঁটের রঙ এবং কনট্যুর কেনার পরিবর্তে, এমন একটি পণ্য ব্যবহার করে দেখুন যা এই সব করে।

 

Liplove লিখুন, আপনার নতুন প্রিয় ঠোঁটের রঙ যা গাল এবং ঢাকনাগুলিতে ওভারটাইম কাজ করে। শুধুমাত্র ভেগান, নিষ্ঠুরতা মুক্ত ফর্মুলাই নয় যা ত্বক প্রেমী উপাদান দিয়ে তৈরি যা যেকোনো ত্বকের টোনকে প্রাকৃতিক আভা দেবে, এটি এমন একটি পণ্য যা আপনি সারাদিন বহন করতে পারেন চারটি ভিন্ন পণ্যের চারপাশে টোট করার পরিবর্তে।

 

Liplove দিয়ে হাইলাইট করতে, আপনার গালের হাড়ের স্বাভাবিক আকৃতি অনুসরণ করুন এবং আপনার নাক ও চিবুকের সেতুতে রেখা দিন। আপনার যদি মেলানিন সমৃদ্ধ বা জলপাইয়ের ত্বক থাকে তবে পৃথিবীর সাথে হাইলাইট করার চেষ্টা করুন এবং আপনার যদি ফর্সা ত্বক থাকে তবে ক্লে ব্যবহার করার চেষ্টা করুন।

 

3. আত্মবিশ্বাস এবং একটি হাসি সঙ্গে আপনার চেহারা শেষ.

কম মেকআপ পরা প্রথমে একটি সামঞ্জস্য হতে পারে, তবে সেরা অংশটি হল নিজেকে এবং আপনার আসল ত্বককে আলিঙ্গন করা। শুধু আপনার ত্বকই আপনাকে ধন্যবাদ দেবে না, আসল আত্মবিশ্বাস হল যে মেকআপ সত্যিই একটি বোনাস কারণ আপনি যেভাবে আছেন ঠিক সেভাবেই সুন্দর! কম মেকআপ পরার আরও কারণ প্রয়োজন? এখানে দশ।

 

গল্পের নৈতিক? আপনি যে ত্বকে আছেন তাকে ভালোবাসতে সুন্দর। আপনি কম মেকআপ পরেছেন তার মানে এই নয় যে আপনি আপনার উজ্জ্বল, সুন্দর নিজের থেকে কম কিছু নন।

 

ইদানীং আপনার মেকআপের রুটিন কী? নীচে একটি মন্তব্য ড্রপ এবং আপনার প্রিয় পণ্য শেয়ার করুন!

Related Posts