July 9, 2022 || 1:28 am

ফাউন্ডেশন নির্বাচন করা: কিভাবে সঠিক মেকআপ খুঁজে বের করতে হয়

ত্বকের টোনের সাথে মানানসই ফাউন্ডেশনের সঠিক শেড খুঁজে পাওয়া অন্তত বলতে অপ্রতিরোধ্য হতে পারে। আপনি যখন একটি সৌন্দর্যের দোকানে প্রবেশ করেন, তখন বেছে নেওয়ার জন্য ৫৬৭,৮৯০টির কম শেড থাকে না, যেগুলি অপ্রশিক্ষিত চোখের জন্য, আপনি যতক্ষণ সেগুলির দিকে তাকাবেন ততই একই রকম দেখাতে শুরু করবে!

 

সঠিক ফাউন্ডেশন শেড নির্বাচন করার এবং আপনার নির্বাচনকে সংকুচিত করার প্রক্রিয়ার মাধ্যমে আপনাকে গাইড করতে সাহায্য করার জন্য নীচে প্রাথমিক পদক্ষেপগুলি রয়েছে৷

 

আপনার ফাউন্ডেশন নির্বাচন করার পদক্ষেপ

আপনার বেসিক স্কিন টোন নির্ধারণ করুন

এটা সহজ অংশ! আপনি ফর্সা, হালকা, মাঝারি/নিরপেক্ষ, জলপাই বা অন্ধকার কিনা তা নির্ধারণ করুন। আপনি যদি অনিশ্চিত হন, যে কোনও সৌন্দর্য বিভাগে যান এবং কিছু পরীক্ষক ব্যবহার করে দেখুন। এটি আপনাকে একটি সাধারণ ধারণা দেবে।

 

আপনার ত্বকের আন্ডারটোন আবিষ্কার করুন

বাদামী এবং সাদার পরে আপনার ত্বকের প্রধান রঙ কী? এটি মূল্যায়ন করার একটি সহজ উপায় হল আপনার শিরার রঙ দেখে।

 

আপনার ভিতরের কব্জিতে শিরা পরীক্ষা করুন:

 

নীল শিরা = শীতল আন্ডারটোন (ত্বক নীল বা গোলাপী)

 

সবুজ শিরা = উষ্ণ আন্ডারটোন (ত্বক সোনালি, হলুদ বা পীচ)

 

নীল-সবুজ শিরা = নিরপেক্ষ আন্ডারটোন (ত্বক শীতল এবং উষ্ণ উভয় রঙের সংমিশ্রণ)

 

আপনি যদি এখনও আপনার ত্বকের আন্ডারটোন সম্পর্কে নিশ্চিত না হন তবে এখানে বলার আরও সহজ উপায় রয়েছে। সূর্যের প্রতি সংবেদনশীল এবং সহজেই পুড়ে যাওয়ার প্রবণতা সহ ত্বকের এমন কেউ যেটির আন্ডারটোন ঠান্ডা থাকে। উষ্ণ আন্ডারটোনযুক্ত ব্যক্তি সাধারণত কালো হয়ে যায় এবং খুব কমই পুড়ে যায়। নিরপেক্ষ আন্ডারটোনযুক্ত ব্যক্তিরাও গাঢ় সূর্যের তাপ পেতে পারে তবে কখনও কখনও জ্বলতে পারে।

 

ডান এলাকায় প্যাচ পরীক্ষা

আপনার ঘাড়ে আপনার ভিত্তি পরীক্ষা করবেন না! আপনার ঘাড় আপনার মুখের তুলনায় অনেক কম সূর্যালোক গ্রহণ করে। আপনি যদি আপনার ঘাড়ের সাথে আপনার ফাউন্ডেশন মেলে তবে আপনার মুখটি তুলনায় ফ্যাকাশে দেখাবে। সর্বদা আপনার ফাউন্ডেশন আপনার চোয়ালের লাইনের সাথে মেলে। যদি ফাউন্ডেশনটি পুরোপুরি মিশে যায় এবং ‘অদৃশ্য হয়ে যায়’, আপনি আপনার ছায়া খুঁজে পেয়েছেন!

 

সঠিক আলো খুঁজুন

নিশ্চিত করুন যে আপনি প্রাকৃতিক আলোতে ভিত্তি পরীক্ষা করেছেন। একটি জানালার ঠিক পাশে যান এবং একটি আয়না দেখুন। আরও ভাল, প্যাচ পরীক্ষা করতে আপনার বহিঃপ্রাঙ্গণে যান!

 

অবশেষে, যখন সন্দেহ হয়, সবসময় অন্ধকার হয়ে যান। আপনার ত্বকের থেকে ছায়া যদি গাঢ় হয়, তাহলে অন্তত আপনাকে ট্যান দেখাবে। তবে, ছায়া খুব হালকা হলে, আপনার ত্বক ফ্যাকাশে এবং খড়ি দেখাবে।

Related Posts