Site icon BARTA TIMES

ব্যক্তিগত স্বাস্থ্য রক্ষার কৌশল

বিস্তৃত বর্ণালী রয়েছে — ঘনিষ্ঠ অংশীদার এবং ভাইবোন থেকে কেরানি এবং সহকর্মী পর্যন্ত। প্রতিটি আপনার জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে পারে, কারণ আমরা ইতিবাচক এবং ফলপ্রসূ ব্যস্ততা তৈরি করি। বন্ধ, ব্যক্তিগত সম্পর্ক ইতিবাচক সুবিধার একটি বিস্তৃত পরিসর আছে দেখানো হয়েছে. গবেষণায় দেখা গেছে যে গঠনমূলক সম্পর্কের মানুষ:

 

চাপ কমে যাওয়া এবং স্বাস্থ্যকর অভ্যাসের কারণে বেশি দিন বাঁচুন

পুনরুদ্ধারের জন্য সামাজিক সমর্থন সহ আরও দ্রুত নিরাময় করুন

সুখী বোধ করুন: ইতিবাচক সম্পর্কগুলি আরও অক্সিটোসিন তৈরি করে – একটি হরমোন যা প্রেম, বন্ধন এবং সুস্থতার অনুভূতিকে উৎসাহিত করে

সমর্থন এবং জবাবদিহিতার জন্য একজন অংশীদারের সাথে স্বাস্থ্যকর পছন্দ করুন

বন্ধুত্ব

 

বন্ধুত্ব স্বাস্থ্য এবং সুখের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দুর্ভাগ্যবশত, গবেষণায় দেখা গেছে যে মহিলারা প্রায়শই বন্ধুদের সাথে সময় কাটায় কারণ তাদের জীবন ব্যস্ত হয়ে ওঠে। মানসিক চাপের উপর একটি সাম্প্রতিক জরিপে দেখা গেছে যে উত্তরদাতাদের মধ্যে:

 

৫১% মহিলা বলেছেন যে তারা গড়ে সপ্তাহে বন্ধুদের দেখতে পান না

 

৩৫% পুরুষ বলেছেন যে তারা গড়ে সপ্তাহে বন্ধুদের দেখতে পান না

 

বন্ধুদের আশেপাশে থাকাকালীন মহিলারা আসলে পুরুষদের তুলনায় অক্সিটোসিনের একটি বড় হিট পান, তাই বন্ধুদের সাথে দেখা করার জন্য সময় বের করার বিপরীত সুবিধা রয়েছে। একটি সংস্কৃতিতে যেখানে মহিলারা প্রায়শই অন্যদের অগ্রাধিকার দেয়, তারা প্রায়শই বন্ধুদের ততটা দেখতে পায় না যতটা উপকারী এবং স্বাস্থ্যকর হবে। অবশ্যই, পুরুষদের জন্য সম্পর্কেরও অনেক মূল্য রয়েছে — সহায়তা, বিশ্বাস, সংযোগ এবং মানসম্মত সময় প্রদান করে।

Exit mobile version