June 23, 2022 || 11:34 pm

শক্তিশালী মালয়েশিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ।

এবার গোল উৎসব করলো বাংলাদেশের মেয়েরা। দাপট দেখিয়ে বৃহস্পতিবার তারা প্রীতি ম্যাচে হারালো মালয়েশিয়াকে। কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ৬-০ গোলে জিতেছে স্বাগতিকরা। অথচ ম্যাচ শুরুর আগে ফেভারিট ছিল মালয়েশিয়া। র‌্যাংকিংয়ে তারা বাংলাদেশের চেয়ে এগিয়ে ছিল ৬১ ধাপ। তাদের অবস্থান ৮৫তম, আর বাংলাদেশ ১৪৬তম। কিন্তু র‌্যাংকিং যে মাঠের পারফরম্যান্সে প্রভাব ফেলে না, সেটাই প্রমাণ করলো বাংলাদেশ।

প্রথমার্ধে বাংলাদেশ এক হালি গোল দেয় মালয়েশিয়ার জালে। এই অর্ধে জোড়া গোল করেন আঁখি খাতুন। প্রথম ৪৫ মিনিটে সাবিনা খাতুন ও সিরাত জাহান স্বপ্নাও পান গোলের দেখা। শুরুতেই আক্রমণ চালায় বাংলাদেশ। তৃতীয় মিনিটে সানিজদার ক্রসে সাবিনার শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়। অবশ্য প্রথম গোল পেতে স্বাগতিকদের খুব বেশি সময় লাগেনি।

নবম মিনিটে মারিয়া মান্ডার কর্নার থেকে আঁখি লিড এনে দেন। ডানদিক থেকে স্বপ্নার ক্রসে বক্সের মধ্যে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে বল কাটিয়ে ২৬ মিনিটে ২-০ করেন সাবিনা। ৩০ মিনিটে সাবিনার ক্রস থেকে আঁখি গোলপোস্টের সামনে থেকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন। বাংলাদেশের অধিনায়ক চতুর্থ গোলটিও বানিয়ে দেন। শেষ মিনিটে বক্সের মধ্যে ঢুকে তার পাসে ফাঁকা পোস্টে বল জড়ান স্বপ্না।

এদিকে বিরতির পর ফিরে বাংলাদেশের গোল পেতে সময় লেগেছে বেশ। ৬৭তম মিনিটে মালয়েশিয়া বাংলাদেশের একটি প্রচেষ্টা প্রতিহত করেছিল। কিন্তু তাদের ডিফেন্ডাররা এলোমেলো ছিল। সেই সুযোগ নিয়ে সহজে ৫-০ করেন মনিকা চাকমা। ৭৪ মিনিটে সতীর্থের ক্রস থেকে দুর্দান্ত হেডে দলের ষষ্ঠ গোল করেন কৃষ্ণা রাণী সরকার।

Related Posts